Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

সেবা গ্রহণকারীর প্রাপ্য সেবাসমূহ

1)     প্রধানকার্যালয়ঃ

 ক্রমিক নং

সেবার বিবরণ

সাড়া প্রদানের সময়সীমা

ক.

সমগ্র দেশের অথবা এলাকা ভিক্তিক পানি সরবরাহ ও স্যানিটেশন বিষয়ক তথ্য সরবরাহের অনুরোধ

            ৩ কর্মদিবসের মধ্যে

খ.

বিভিন্ন সংস্থা কর্তৃক আয়োজিত প্রশিক্ষনে প্রশিক্ষক প্রদান

            ৭ কর্মদিবসের মধ্যে

গ.

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চতর শিক্ষা ক্ষেত্রে বহিঃশিক্ষক হিসেবে অধিদপ্তরীয় কর্মকর্তা মনোনয়নের অনুরোধ ।

           ১৪ কর্মদিবসের মধ্যে

ঘ.

বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যয়ে পানি সরবরাহ ও স্যানিটেশন স্থাপনা স্থাপনের অনুরোধ (Deposit Work).

          ১৪ কর্মদিবসের মধ্যে

ঙ.

অধিদপ্তরীয় কর্মকর্তা/কর্মচারীর বিরুদ্ধে অভিযোগ

            ৭ কর্মদিবসের মধ্যে

১। উপর্যুক্তসময়সীমারমধ্যেকোনবিষয়নিস্পত্তিকরাসম্ভবনাহলে, তাঐসময়সীমারমধ্যেআবেদনকারীকেকিকারণেওআরকতদিনসময়লাগবেতাজানাতেহবে।

 ২। আবেদনকারীউর্পযুক্তকর্তৃপক্ষেরপরিবর্তে অন্যত্রআবেদনকরলেতারআবেদনউর্পযুক্তসময়েরমধ্যেযথোপযুক্তকর্তৃপক্ষেরনিকটপাঠিয়েআবেদনকারীকেজানাতেহবে।

 ৩। তথ্যসরবরাহেরক্ষেত্রেপ্রচলিতবিধিমালাঅনুসরণকরতেহবে।

সার্কেল/জেলা/উপজেলাকার্যালয়ঃ-

ক্রমিকনং

                সেবারবিবরণ

সাড়াপ্রদানেরসময়সীমা

ক.

প্রকল্পগ্রহণেরআবেদন

১৫কর্মদিবসেরমধ্যে

খ.

দরপত্রসংশ্লিষ্টতথ্য

২কর্মদিবসেরমধ্যে

গ.

দরপত্রসংশ্লিষ্টঅভিযোগ

২কর্মদিবসেরমধ্যে

ঘ.

অধিদপ্তরীয়কর্মকর্তা/কর্মচারীরবিরুদ্ধেঅভিযোগ

৭কর্মদিবসেরমধ্যে

ঙ.

অধিদপ্তরীয়কাজেনিয়োজিতকোনপরামর্শকপ্রতিষ্ঠান/ঠিকাদারীপ্রতিষ্ঠান/বেসরকারী†¯^”Qv‡mex সংস্থারকার্যসংক্রান্তঅভিযোগ/ প্রশ্ন

৭কর্মদিবসেরমধ্যে

চ.

পানিসরবরাহওস্যানিটেশনবিষয়কতথ্যসরবরাহেরঅনুরোধ

৩কর্মদিবসেরমধ্যে

ছ.

বিভিন্নসংস্থাকর্তৃকআয়োজিতপ্রশিক্ষনেপ্রশিক্ষকপ্রদান

৭কর্মদিবসেরমধ্যে

জ.

বিভিন্নপ্রতিষ্ঠানেরব্যয়েপানিসরবরাহওস্যানিটেশনস্থাপনাস্থাপনেরঅনুরোধ(Deposit Work).

১৪কর্মদিবসেরমধ্যে

ঝ.

চুক্তিবদ্ধঠিকাদারীপ্রতিষ্ঠান/পরামর্শকসংস্থা/বেসরকারী†¯^”Qv‡mex সংস্থাকর্তৃকতত্ত্বাবধানকারীকর্তৃপক্ষেরসাথেবিরোধনিস্পত্তিরআবেদন।

১৫কর্মদিবসেরমধ্যে

ঞ.

অধিদপ্তরীয়পানিপরীক্ষাগারগুলোরসেবারমানসংক্রান্তঅভিযোগ/পরামর্শ।

১৫কর্মদিবসেরমধ্যে

 ১। উপর্যুক্তসময়সীমারমধ্যেকোনবিষয়নিস্পত্তিকরাসম্ভবনাহলে, তাঐসময়সীমারমধ্যেআবেদনকারীকেকিকারণেওআরকতদিনসময়লাগবেতাজানাতেহবে।

 ২। আবেদনকারীউর্পযুক্তকর্তৃপক্ষেরপরিবর্তে অন্যত্রআবেদনকরলেতারআবেদনউর্পযুক্তসময়েরমধ্যেযথোপযুক্তকর্তৃপক্ষেরনিকটপাঠিয়েআবেদনকারীকেজানাতেহবে।

 ৩। তথ্যসরবরাহেরক্ষেত্রেপ্রচলিতবিধিমালাঅনুসরণকরতেহবে।

 ৪। সংশ্লিষ্টকার্যালয়েরএখতিয়ারবহিভূতএলাকাবিষয়সম্পর্কীয়তথ্যপ্রাপ্তিরআবেদন/ অভিযোগইত্যাদিব্যাপারেসংশ্লিষ্ট ব্যাক্তি/ব্যাক্তিবর্গকেতাদেরকরণীয়সম্পর্কেজানিয়েদিতেহবে।